অবশেষে বন্ধু নেইমারের স্বপ্ন পূরণ করলো মেসি

আজ সকালে নির্ধারিত ৯০ মিনিটে ১-১ ড্র। এরপর শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা-কলম্বিয়ার মধ্যকার কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনাল গড়ায় টাইব্রেকারে।

১-১ গোলে ড্র হওয়ায় শেষ পর্যন্ত টাইব্রেকারে যায় খেলা। কোপার চলতি আসরের নিয়মানুযায়ী অতরিক্ত সময় খেলা হয়নি।

আজ বুধবার ৭ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় খেলাটি শুরু হয়। শুরুর বাঁশি বাজার মাত্র ৭ মিনিটের মাথাতেই মেসির দুর্দান্ত পাস যায় মার্টিনেজের কাছে। বল পেয়ে মার্টিনেজ লক্ষ্যভেদ করতে ভুল করেননি।

ফাইনালের পথে এগিয়ে যায় আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটের সময় লুউইস দিয়াজের গোলে সমতা নিয়ে আসে কলম্বিয়া। আর শেষ পর্যন্ত ১-১ সমতাতেই নির্ধারিত সময় শেষ হয়। ফলে ম্যাচ গড়াই টাইব্রেকারে।

মার্টিনেজকে দিয়ে গোল করিয়ে এক অনন্য রেকর্ডে নাম লেখান মেসি। এই নিয়ে কোপার চলতি আসরে এটি মেসির পঞ্চম অ্যাসিস্ট। এর আগে কোনো ফুটবলার ৪টির বেশি অ্যাসিস্ট করেননি।

এদিকে আগামী ১১ জুলাই ফাইনালে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্ধী ব্রাজিলের। আজ আর্জেন্টিনা ফাইনালে যাওয়াতে নেইমারের স্বপ্ন পূরণ হয়েছে। কারণ গতকাল ব্রাজিল ফাইনালে উঠার পর আর্জেন্টিনাকে ফাইনালে চেয়ে ছিল নেইমার।

এর আগে গতকাল ম্যাচ শেষে নেইমার বলেন, ‘দেখুন, আমি আর্জেন্টিনার সমর্থক। সেমি ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে তাদেরই সমর্থন দেব। আমি কোপার ফাইনালে আর্জেন্টিনাকেই প্রতিপক্ষ হিসেবে চাই। কারণটা নিশ্চয়ই বলে দিতে হবে না। আর্জেন্টাইন দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু আছে।’

এ সময় নেইমার আরও বলেন, , ‘ফাইনালে আর্জেন্টিনা উঠলে আমি খুশি হব, কিন্তু সে ম্যাচে ব্রাজিলই জিতবে, প্রতিপক্ষ যে-ই হোক না কেন!’