মুসলিম সেজে ফিলিস্তিনে গুপ্তহত্যা চালাচ্ছে ইসরাইলিরা

মুসলমানের রক্তে ভাসছে পুরো পৃথিবী। মুসলমানের মৃতদেহ নিয়ে উল্লাস করছে বিধর্মীরা। শিশু থেকে আবাল বৃদ্ধ বণিতা সবাই নির্মম নির্যাতনের শিকার। নারীদের আর্ত চিৎকারে কেঁপে ওঠছে আকাশ-বাতাস।

নতুন খবর হচ্ছে, ফিলিস্তিনের অধিকৃত গাজায় ১১ দিন তাণ্ডব চালানোর পরও ক্ষান্ত হয়নি দখলদার ইসরায়েল। এখন তারা ফিলিস্তিনিদের ওপর গুপ্তহত্যা অভিযান চালাচ্ছে।

মূলতযুদ্ধবাজ ইসরায়েলি সরকারের নির্দেশে প্রতিশোধ নিতেই এই হত্যাযজ্ঞ চালাচ্ছে খুনী ইহুদিবাদী সন্ত্রাসীরা।

আল-আমারি শরণার্থীশিবিরে ২৪ বছরের আহমেদ ফাহাদের জানাজা চলছিল। এ সময় আহমেদ ফাহাদের মা উম ফাহাদ অঝোরে কাঁদছিলেন। তিনি বলেন, ‘নির্মমভাবে আমার ছেলেকে হত্যা করা হয়েছে। হাসিখুশি ছেলেটি ছিল খুবই বন্ধুবৎসল।’

টেনেসিতে বিমান বিধ্বস্তে টারজান অভিনেতা জো লারা ও তার স্ত্রীসহ ৭ জন নিহত

বিমান দুর্ঘটনায় জনপ্রিয় টিভি সিরিজ টারজানের অভিনেতা জো লারা ও তার স্ত্রীসহ সাতজন নিহত হয়েছেন। শনিবার (২৯ মে) স্থানীয় সময় বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের নাশভিলে শহরের একটি লেকে এ দুর্ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

উদ্ধারকারী গ্রুপ রাদারফোর্ড কাউন্টি ফায়ার অ্যান্ড রেসকিউ (আরসিএফআর) ফেসবুকে জানায়, ছোট বাণিজ্যিক জেট বিমানটি টেনেসির স্মায়ারনা বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হয়ে বিমানটি নাশভিলের ১৯ কিলোমিটার দক্ষিণে পার্সি প্রাইস্ট লেকে গিয়ে পড়ে।

বিমানটিতে সাতজন আরোহী ছিলেন বলে কেন্দ্রীয় বিমান চলাচল প্রশাসন নিশ্চিত করেছে। দুর্ঘটনার পর শনিবার রাতেই উদ্ধার তৎপরতায় পরিবর্তন আনা হয় বলে আরসিএফআর’র কমান্ডার ক্যাপ্টেন জশুয়া স্যান্ডার্স জানান।

তিনি সেসময় বলেন, ‘আমরা এই মুহূর্তে কাউকে জীবন্ত উদ্ধারের আশা করছি না। এ কারণে যতটা সম্ভব ধ্বংসাবেশ উদ্ধারের চেষ্টা করছি।’

শনিবার সন্ধ্যায় আরসিএফআর জানায়, উদ্ধার অভিযানে তারা মরদেহসহ বিভিন্ন উপাদান খুঁজে পেয়েছে। আধা কিলোমিটারব্যাপী ধ্বংসাবশেষ পড়ে ছিল বলে জানায় তারা। অন্ধকারের মধ্যেও উদ্ধার কাজ চলে এবং সোমবার (৩১ মে) সকালে তা শেষ হয়।

দুর্ঘটনায় নিহত জো লারা ১৯৮৯ সালের টিভি সিনেমা ‘টারজান ম্যানহাটনে’ অভিনয় করেন। এরপর তিনি টিভি সিরিজ ‘টারজান : দ্য এপিক অ্যাডভেঞ্চার্স’ এ অভিনয় করেন। ১৯৯৬ থেকে ১৯৯৭ সালে এটি প্রচারিত হয়।

তার স্ত্রী গুয়েন শামব্লিন লারা ওয়েট ডাউন মিনিস্টার্স নামে একটি ক্রিস্টিয়ান ওজন কমানো গ্রুপের নেতা ছিলেন। ২০১৮ সালে শামব্লিনকে বিয়ে করেন জো লারা। ১৯৮৬ সালে শামব্লিন এই গ্রুপটি প্রতিষ্ঠা করেন। এরপর ১৯৯৯ সালে তিনি ব্রেন্টউডে রেমনান্ট ফেলোশিপ চার্চ প্রতিষ্ঠা করেন।

সূত্র : এনডিটিভি