মালদ্বীপ থেকে ভারতীয় সামরিক বাহিনী অপসারণে প্রেসিডেন্ট ইয়ামিনের ব্যাপক প্রচারাভিযান

মালদ্বীপ থেকে ভারতীয় সামরিক বাহিনী অপসারণে দেশটির সাবেক প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের ব্যাপক প্রচারাভিযান শুরু হয়েছে।

এলক্ষে আবদুল্লাহ ইয়ামিন “ইন্ডিয়া আউট” প্রচারাভিযানকে শক্তিশালী করতে দেশব্যাপী সফর শুরু করেছেন। বিরোধী দলীয় নেতা প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন এজন্য দেশব্যাপী প্রচারণাও শুরু করেন। -মালদ্বীপিসনিউজ নেটওয়ার্ক

দেশটির বিরোধীদল প্রগতিশীল কংগ্রেস জোটের সহযোগিতায় “ইন্ডিয়া আউট” প্রচারাভিযানটি সাধারণ নাগরিকদের একটি গ্রুপ প্রথমে শুরু করেছিল। প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহের প্রশাসনের অধীনে মালদ্বীপে ক্রমবর্ধমান ভারতীয় সামরিক উপস্থিতির প্রতিবাদে এই অভিযান শুরু হয়।

জানা যায়, প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন কে.গুরাইধু সফরের মাধ্যমে “ইন্ডিয়া আউট” প্রচারাভিযানকে শক্তিশালী করার জন্য দেশব্যাপী প্রচারণা শুরু করেছেন। “ইন্ডিয়া আউট” প্রচারণার সমর্থকরা “ভারতীয় দখলদার বাহিনী” অপসারণের আহ্বান জানিয়ে দ্বীপ রাষ্ট্রটির বিভিন্ন রাস্তায় মিছিল করেছে।

ফলে “ইন্ডিয়া আউট” প্রচারাভিযান ব্যাপক জনসমর্থন অর্জন করেছে, যখন মালদ্বীপ সরকার জনসাধারণের উদ্বেগ উড়িয়ে দেয়। মালদ্বীপ সরকার গতমাসে একটি বিবৃতি প্রকাশ করে উল্লেখ করেছে যে, আন্দোলনটি কয়েকজন ব্যক্তির ভুল অনুভূতির ফলাফল। ২০১৮ সাল থেকে মালদ্বীপে অনুষ্ঠিত চারটি বৃহত্তম রাজনৈতিক সমাবেশ “ইন্ডিয়া আউট” প্রচারাভিযানের পক্ষে হওয়ায় এটির প্রচার আরও ব্যাপকভাবে উৎসাহিত হয়েছে।