নিজের মাথায় গুলি করে কাশ্মীরে আরও এক ভারতীয় সেনার আত্মহত্যা

ভারতের আইন-শৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যের মধ্যে আত্মহত্যা প্রবণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই নিয়ে বাহিনীর কর্তাব্যক্তিরা উদ্বিগ্ন হয়ে পড়েছে। অনেক চেষ্টার পরও আত্মহত্যা ঠেকানো যাচ্ছে না।

এবার ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের বাদগামে বৃহস্পতিবার সকালে নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন আরও এক ভারতীয় সিআরপিএফ জওয়ান। আত্মহত্যার আগে তিনি ছুটি ভোগের পর কাজে ফিরে এসেছিলেন।

ভারতীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফ’র তথ্যমতে, ৭৯তম ব্যাটালিয়নের সদস্য অমর জ্যোতি আর কে ‘মানসিকভাবে অসুস্থ ছিলেন’। তিনি তার সহকর্মীর রাইফেল দিয়ে নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেন।

এ জওয়ান মানসিকভাবে অসুস্থ হওয়ায় তাকে কোনো অস্ত্র দেয়া হয়নি। আজ যখন অন্যরা ব্যস্ত ছিল তখন তিনি আরেকজনের অস্ত্র নিয়ে নিজের মাথায় গুলি করেন। রাইফেলটি অরবিন্দ কুমার নামে এক কনস্টেবলের ছিল। অরবিন্দ কুমার ৫৪তম ব্যাটালিয়নের সদস্য। ওই ব্যাটালিয়নটির অবস্থানও ৭৯তম ব্যাটালিয়নের সাথে ‘বুখারি হাউজে’। জওয়ান অমর জ্যোতি ২৭ দিনের ছুটির পর ১ মার্চ কাজে ফিরেন।’

সিআরপিএফের একজন কর্মকর্তা জানান, ‘এ জওয়ান মেস কনস্টেবলের দায়িত্ব পালন করছিলেন। তার মানসিক সমস্যা থাকায় তিনি সেপ-৩ শ্রেণীর অন্তর্ভুক্ত ছিলেন।’

সূত্র : হিন্দুস্থান টাইমস